নির্বাচন হবে কি না সংশয়ে শিল্পমন্ত্রী

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে কি না তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। তার এমন মন্তব্যের একটি ভিডিও শুক্রবার ফেসবুকে ছড়িয়ে পড়ে।  
যেখানে তাকে বলতে ছোনা যায়, 'আমরা বিশাল ষড়যন্ত্রের মধ্যে আছি, আমাদের ৭ তারিখ নির্বাচন, আমরা এখনো জানিনা সেটা হবে কিনা? একটা অনিশ্চিত অবস্থা!
ফেসবুকে পাওয়া তথ্যে জানা গেছে, বৃহস্পতিবার মনোনয়ন পত্র জমা দিতে এসে শিল্পমন্ত্রী এ মন্তব্য করেন। তবে সময় এবং স্থান জানা যায়নি। 
তাকে আরো বলতে শোনা যায়, বিশাল চাপের মধ্যে আছি আমরা। মনে হয় 'প্যালেস্টাইন-ট্যালেস্টাইন' কোনো বিষয় না, বাংলাদেশই গুরুত্বপূর্ণ ইস্যু। 
বক্তব্যে তিনি হুমকি পাওয়ার কথাও বলেন। তাতে বিশ্বের বিভিন্ন দেশের দিকে ইঙ্গিতও আছে। 
উল্লেখ্য, যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়ন অবাধ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজনের জন্য আওয়ামী লীগ সরকারকে চাপ দিয়ে আসছে। তাদের কূটনৈতিক তৎপরতার মধ্যেই নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে। নির্বাচনের বড় অংশীদার বিএনপি নেতাকর্মীদের অবশ্য তার আগেও কোণঠাসা করে রাখে সরকার। ২৮ অক্টোবর মহাসমাবেশে পুলিশ হামলা চালানোর পর প্রায় সব কেব্দ্রীয় নেতাকে গ্রেপ্তার করা হয়। এ অবস্থায় চাপ দিয়ে বিএনপিকে ভাঙ্গার চেষ্টার অভিযোগও আনা হয়। কিছু বিএনপি নেতা-এমপির সমন্বয়ে কিংস পার্টি গঠনেও সরকারের হাত ছিল বলে অভিযোগ। জাতীয় পার্টিসহ তাদের অংশগ্রহণে নির্বাচন আয়োজনের প্রথম ধাপ সম্পন্ন হয় 
বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ছিল মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ। সে দিন শিল্পমন্ত্রীর এমন মন্তব্যে চাঞ্চল্য তৈরি হয়েছে।