বিএনপি নেতা রাবেয়া সিরাজ বহিষ্কৃত

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কেন্দ্রীয় সহ-তাঁতী বিষয়ক সম্পাদক রাবেয়া সিরাজকে বহিষ্কার করেছে বিএনপি। পাশাপাশি জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলা বিএনপির সদস্য মাহাবুবুল হাসানকেও বহিষ্কার করেছে দলটি। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

মঙ্গলবার রাতে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে রাবেয়া সিরাজ ও মাহাবুবুল হাসানকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায় থেকে বহিষ্কার করা হয়েছে।

রাবেয়া সিরাজ বিএনপির প্রয়াত ভাইস চেয়ারম্যান শাহজাহান সিরাজের স্ত্রী। এবার দ্বাদশ নির্বাচনে টাঙ্গাইল-৪ আসনে তাদের মেয়ে শুল্কা সিরাজ স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোট করছেন।  দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে মেয়ের পক্ষে রাবেয়া সিরাজ প্রকাশ্যে কাজ করছেন বলে স্থানীয় বিএনপির নেতারা কেন্দ্রের কাছে অভিযোগ করেছিল।

এর আগে সকালে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য সৈয়দ এ কে একরামুজ্জামান ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য শাহ মো. আবু জাফরকে বহিষ্কার করে বিএনপি।

ঢাকা মহানগর মৎস্যজীবী দলের স্থগিতাদেশ প্রত্যাহার

রুহুল কবির রিজভী স্বাক্ষরিত আরেক সংবাদ বিজ্ঞপ্তিতে মৎস্যজীবী দলের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ কমিটির স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়েছে।

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে গত ১ সেপ্টেম্বর দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আসা মৎস্যজীবী দলের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের বেশ কিছু নেতাকর্মী সংঘর্ষে জড়ান। তদন্ত প্রতিবেদন ও সুপারিশের ভিত্তিতে পরে মৎস্যজীবী দলের ওই দুই ইউনিটের কার্যক্রম স্থগিত করা হয়।