গাজীপুরে রেললাইন কাটাকে নাশকতা বলে তদন্তের দাবি বিএনপির

ঢাকা, ১৩ ডিসেম্বর (ইউএনবি)-গাজীপুরে রেললাইন কাটার ঘটনাকে নাশকতা আখ্যায়িত করে দোষীদের খুঁজে বের করতে বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছে বিএনপি।

এক বিবৃতিতে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আশঙ্কা প্রকাশ করে বলেন, বিরোধী দলের উপর দোষ চাপানোর জন্য পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটানো হয়েছে।

তিনি বলেন, ভাওয়াল রেলস্টেশনের কাছে একটি ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনা নিঃসন্দেহে একটি নাশকতার ঘটনা। আমি এই ঘটনার নিন্দা জানাই।

বিএনপির এই নেতা আরও বলেন, যারা এ ধরনের অমানবিক ঘটনা ঘটিয়েছে তারা মানবতার শত্রু।

আমরা এ ঘটনার নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্ত দাবি করছি। বিএনপির পক্ষ থেকে ট্রেন লাইনচ্যুতের ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

তিনি দুর্ঘটনায় নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

বিবৃতিতে রিজভী বলেন, কিছু গণমাধ্যম ট্রেন দুর্ঘটনার দায় বিরোধী দলগুলোর ঘাড়ে চাপানোর চেষ্টা করছে।

তিনি বলেন, ‘এটা গভীর ষড়যন্ত্র। এটা প্রমাণ করে এবং মানুষ বিশ্বাস করে যে এই ধরনের নাশকতা পরিকল্পিতভাবে সংঘটিত হয়েছে।’

তিনি দাবি করেন, ট্রেন দুর্ঘটনা নিয়ে বিরোধী দলগুলোর চলমান গণতান্ত্রিক আন্দোলনের বিরুদ্ধে কিছু গণমাধ্যম অপপ্রচার চালাচ্ছে এবং অন্যের পাপের শাস্তি দিতে বিরোধী দলের ঘাড়ে চাপাচ্ছে।

বিএনপি ও অন্যান্য বিরোধী দলের ৩৬ ঘণ্টার রেল, সড়ক ও নৌপথ অবরোধের শেষ দিন বুধবার ভোরে গাজীপুর রেলস্টেশনের কাছে বাঁখারিয়ায় ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হয়ে একজন নিহত ও পাঁচজন আহত হয়েছেন।

জয়দেবপুর রেলওয়ে স্টেশন মাস্টার হানিফ আলী জানান, ভোর সাড়ে ৪টার দিকে ময়মনসিংহ থেকে ঢাকাগামী মোহনগঞ্জ এক্সপ্রেসের সাতটি বগি লাইনচ্যুত হয়।

স্থানীয় পুলিশ কর্তৃপক্ষ জানিয়েছে, এটি দুর্ঘটনা নাকি নাশকতার ঘটনা তা খতিয়ে দেখা হচ্ছে।